অনলাইনে ফার্মেসি সেবা – প্রেস‌ক্রিপশন এর ছ‌বি তু‌লে অথবা স্কান ক‌রে ঔষধের অর্ডার দিতে পারেন

আপনার সেবায় ঘরে ঔষধসেবা পৌঁছে দিচ্ছে

ই-ফার্মেসির দৌলতে বাড়ির চৌকাঠে পৌঁছচ্ছে ওষুধ, ক্রমে বাড়ছে চাহিদা  দেশে অনলাইনে ভোগ্যপণ্য থেকে শুরু করে পোশাকসহ নানা ধরনের পণ্য ও সেবা কেনাবেচা শুরু হয়েছে বেশ আগেই। এবার চালু হয়েছে ফার্মেসি সেবা। এজন্য একটি স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) তৈরি করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। এরই মধ্যে সংস্থাটির অনুমোদন নিয়ে সেবাটি চালু করেছে বেসরকারি “ফার্মেসী.কম.বিডি “

অনলাইনে ফার্মেসি সেবা

সংশ্লিষ্টরা বলছেন, উন্নত বিশ্বের প্রতিটি রাষ্ট্র, এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতেও অনলাইনভিত্তিক ফার্মেসি সেবা চালু রয়েছে। দেশে এটি চালু হলে তা রোগীর স্বাস্থ্যসেবা প্রাপ্তি আরো সহজ করে দেবে। তবে এজন্য ওষুধ প্রশাসনের শক্তিশালী ডাটাবেজ ও মনিটরিং ব্যবস্থা জোরদার থাকতে হবে।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য জাকির হোসেন রনি বলেন, প্রতিটি তথ্যপ্রযুক্তি নির্ভর উদ্যোগ অবশ্যই ভালো। তবে এটি যেহেতু জীবন রক্ষাকারী ওষুধের সঙ্গে জড়িত, তাই এক্ষেত্রে ঔষধ প্রশাসনের মনিটরিং ব্যবস্থা জোরদার করতে হবে, যাতে অব্যবস্থাপনা দ্রুত রোধ করা যায়। অনলাইনে নির্ধারিত মূল্যে ওষুধ বিক্রি করা গেলে নকল-ভেজাল ওষুধ বিক্রি বন্ধ হয়ে আসবে। মানুষ নিরাপদ ওষুধ গ্রহণ করতে পারবে।

এখানে আপনি ২৪ ঘন্টা ৩৬৫ দিন, যেকোনো সময়, যেকোনো স্থান থেকে পাবেন আপনার প্রয়োজনীয় যেকোনো ঔষধ বা স্বাস্থ্য বিষয়ক পন্য। এবং এর জন্য আপনাকে কোন ফার্মেসী বা দূরে কোথাও যেতে হবে না। আপনার ঘরে বসেই ইন্টারনেট এর সাহায্যে অনলাইনে আপনি কিনতে পারবেন এসব স্বাস্থ্য বিষয়ক পন্য।

রোগীর ঘরে ওষুধ পৌঁছে দিতে অন-লাইনে যেন দৌড় শুরু করেছে অনলাইনে ফার্মেসি সেবা চেন৷ ই-কমার্সের যুগে৷ এবার পাড়ার ওষুধের দোকান এড়িয়ে ই-ফার্মেসির অ্যাপেও ভিড় বাড়াচ্ছে ঢাকাবাসী৷ আগ্রহী ক্রেতার সংখ্যা দিন দিন বাড়ছে বলেই তো প্রায় শূন্য থেকে শুরু করে বছর ঘোরার আগেই ঢাকা শহর ওষুধ বাজারের করে নিয়েছে ই-ফার্মেসি৷ বিভিন্ন পরিসংখ্যানে স্পষ্ট,  অনলাইনে ওষুধ বিক্রি করে প্রেসক্রিপশন দেখেই৷ সকলেই এরা অর্ডার নেয় ওয়েবসাইট বা মোবাইল অ্যাপে৷

সকল প্রকার দেশী- বিদেশী ঔষধ হোম ডে‌লিভা‌রি দেয়া হয়।

☀ অনলাই‌নে ঔষধ কিন‌তে প্রেস‌ক্রিপশন এর ছ‌বি তু‌লে অথবা স্কান ক‌রে আমা‌দের ওয়েবসাইট অথবা ফেসবুক পেই‌জের পাঠি‌য়ে দিন। আমা‌দের অ‌ভিজ্ঞ  A গ্রেড ফার্মা‌সিস্ট প্রেস‌ক্রিপশন দে‌খে ঔষধ রে‌ডি ক‌রে দি‌বেন।

☀ আপনার দেয়া ঠিকানা অনুয‌ায়ী বাসা কিংবা অ‌ফি‌সে গি‌য়ে হা‌তে হা‌তে ঔষধ পৌঁ‌ছে দেয়া হ‌বে।

☀ শহ‌রের ভিত‌রে দুরত্ব ভে‌দে  ৫০ টাকা পর্যন্ত ডে‌লিভা‌রি চার্জ প্র‌যোয্য হ‌বে।

সর্বচ্চ  ১২-২৪  ঘন্টার ম‌ধ্যে ঔষধ হোম ডে‌লিভা‌রি দেয়া হয়।

 

আবার এমনো হয় যে প্রচন্ড মাথা ব্যথায় ভুগছেন, কিন্তু কোন ঔষধ খাবেন বুঝতে পারছেন না। এই সামান্য বিষয় নিয়ে ডাক্তার এর কাছে যাওয়াটাও ন্যাকামি মনে হচ্ছে। এরকম অনেক সময়ই আমরা ছোটখাটো অসুখ বা সমস্যায় ভুগি যার কারনে ডাক্তার এর কাছে যাওয়া হয় না। ঔষধ ও খাওয়া হয় না এবং সেটিকে ছোট বলে অবহেলা করি এবং ভুগেই যাই।
আবার অনেকেই নিয়মিত ঔষধ সেবন করতে হয়। যেগুলো সঠিক সময়ে সেবন খুবই গুরুত্বপূর্ণ। আর এসব ঔষধ প্রায়ই কাছের ফার্মেসিতে পাওয়া যায়না তাই ঔষধ শেষ হয়ে গেলে কিনতে যেতে হয় অনেক দূর। তথ্যপ্রযুক্তির এই যুগে আপনার এরকম শত সমস্যার সমাধান হয়ে এসেছে ফার্মেসী.কম.বিডি বাংলাদেশের প্রথম হেলথ ই-স্টোর। আমাদের মাধ্যমে ঢাকা শহরের যেকোনো প্রান্ত থেকে ঘরে বা অফিসে বসে ঔষধের হোম ডেলিভারি পেতে পারেন। ঔষধের প্যাকেটের গায়ে লেখা সরবচ্চ খুচরা মূল্যের (এমাআরপি) অতিরিক্ত যাতায়াত ভাড়া বাবদ স্থানাভেদে ৫০ হতে ১০০ টাকা চার্জ করে থাকি।
আমাদের এই যাত্রায় আপনাদের মতামত, উপদেশ ও সহযোগিতা চাই।
অর্ডার দিতে যোগাযোগ করতে পারেন : +8801999997603 -5
ইমেইলঃ info(at)pharmacy.com.bd

 

error: Alert: Content Copying is protected !!